প্রয়োজনীয় মোবাইল এপস সেরা ১০ টি।

আজকে আমরা দেখবো যে এন্ড্রোইড মোবাইলে প্রয়োজনীয় মোবাইল এপস গুলি কি কি। যে মোবাইল এপস গুলি খুব গুরুত্ব পুর্ন আর এই প্রয়োজনীয় মোবাইল এপস গুলি দিয়ে আপনি আপনার মোবাইল বেশির ভাগ কাজ করতে পারবেন।

প্রয়োজনীয় মোবাইল এপস

আজকে আমি প্রয়োজনীয় মোবাইল এপস সেরা ১০ টি নাম বলবো যে এপপ্স গুলি ব্যবহার করলে আপনার অনেক প্রয়োজনীয় কাজ আরও সহজ হয়ে যাবে। যেমন

মোবাইলে পিডিএফ ফাইল খোলার আর তৈরি করার সেরা এপস। শর্ট ভিডিও দেখার সেরা এপস। ভিডিও এডিট করার সেরা এপস ফ্রি। ছবি এডিট করার সেরা এপস। মোবাইলে অডিও গান সোনার সেরা এন্ড্রোইড এপস। আরও অনেক এপস যে গুলি খুব জনপ্রিয় মোবাইল এপস

যে এপস গুলির নাম বলবো আপনি এই এন্ডয়েড এপস গুলি ফ্রিতে ডাউনলোড করে মোবাইলে ব্যবহার করতে পারবেন। আপনি এই প্রয়োজনীয় মোবাইল এপস গুলি দিয়ে সারাদিনের বেশির ভাগ কাজ মোবাইল দিয়ে করতে পারবেন অনলাইনে।

প্রয়োজনীয় মোবাইল এপস সেরা ১০ টি

এখন আমি সেরা প্রয়োজনীয় মোবাইল এপস গুলির নাম বলবো আপনি এইসব এপস গুগল প্লে স্টোর থেকে ফ্রি ডাউনলোড করতে পারবেন।

পিডিএফ ফাইল তৈরি করার আর দেখার সেরা এপস

মোবাইলে পিডিএফ ফাইল তৈরি করার আর পিডিএফ ফাইল এডিট করার এপস গুলির মধ্যে সবথেকে ভালো আর এন্ড্রোইড মোবাইলে ফ্রি এপস এর তালিকার মধ্যে সবার প্রথমে থাকে WPS Office এপস। আর বেশির ভাগ মোবাইল ব্যবহার করি নিজের মোবাইলে পিডিএফ ফাইল তৈরি করার জন্য এই এপস ব্যবহার করে। জনপ্রিয় মোবাইল এপস

এই WPS Office এপস দিয়ে আপনি যে কোনো ছবি থেকে পিডিএফ ফাইল তৈরি করতে পারবেন। যে কোনো পিডিএফ ফাইল এর পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। নতুন কিছু মোবাইলে লিখে ওই লেখা টাকে খুব সুন্দর আর সহজ ভাবে পিডিএফ ফাইল তৈরি পারবেন।

ছবি এডিট করার অ্যাপস

বতমানে এন্ড্রোইড মোবাইলে ছবি এডিট করার জন্য একটি নয় বেশ কয়েকটি ভালো এপস রয়েছে যে এপস গুলি দিয়ে আপনি মোবাইলে ফ্রিতে প্রফেশনাল ছবি ডিসাইন করতে পারবেন।

ছবি এডিট করার অ্যাপস

প্রয়োজনীয় মোবাইল এপস ছবি এডিট করার এপস এই যে চারটি এপস দিয়ে আপনি খুব সুন্দর আর অ্যামেজিং ছবি এডিট করতে পারবেন এন্ড্রোইড মোবাইলে।

উপরের এই এপস গুলি হলো ছবি এডিট করার সেরা এপস এন্ড্রোইড মোবাইলে এই এপস গুলি দিয়ে মোবাইলে প্রফেশনাল ছবি এডিট করতে পারবেন। আপনি যদি আরও ছবি এডিট করার এপস এর সম্পর্কে জানতে চান তাহলে আপনি এই নিচের দেওয়া লিংকএ ক্লিক করে ওই পোস্টটি সম্পন্ন পড়ুন।

এটাও পড়ুন:

সেরা ১০টি এন্ড্রয়েড ছবি এডিট সফটওয়্যার ২০২০

সেরা ভিডিও এডিট করার অ্যাপস

ভিডিও এডিট করার অ্যাপস

ভিডিও এডিট করার জন্য সেরা তিনটি এপস আছে আপনি এই সেরা তিনটি ভিডিও এডিট এপস গুলির মধ্যে যে কোনো একটি এপস ব্যবহার করে আপনি PRO ভিডিও এডিট করতে পারবেন।

অনলাইন কোর্স আর কিছু শেখার প্রয়োজনীয় মোবাইল এপস

অনলাইন কোর্স করার আর শেখার ইচ্ছা যদি আপনার থাকে তাহলে আপনি আপনার মোবাইলে আমার দেওয়া ফ্রি এপস গুলি ডাউনলোড করে অনেক কিছু বাড়িতে ঘরে বসে শিখতে পারবেন একদম বিনামূলে।

অনলাইন কোর্স

বতর্মানে অনলাইন কোর্স এপস গুলির মধ্যে বেশিরভাগ অনলাইন কোর্স ইংলিশ ভাষায় তাই আপনি যদি ইংলিশ  জানেন আর শুনে বুঝতে পারেন তাহলে আপনার জন্য খুব উপকারী হবে এই অনলাইন কোর্স গুলি।

আপনি এই উপরের দেওয়া এপস গুলি দিয়ে বাড়িতে বসে অনেক কিছু শিখতে পারবেন। উপরের এই তিনটি এপস এর সাহায্য। আপনি যদি বাবা অথবা মা হয়ে থাকেন আর আপনার বাঁচা আছে তাহলে আপনি উপরের BYJU’S KG, Class 1-3 এই এপস ডাউনলোড করে আপনার বাঁচাকে সঠিক শিক্ষা দিতে পারবেন।

YouTube

আপনি যদি এই উপরের এই এপস গুলি  ডাউনলোড করতে না চান তাহলে আপনি আপনার মোবাইলে ইউটিউব খুলে অনেক কিছু শিখতে পারবেন। এখন সারাবিশ্বে অনলাইনে ফ্রীতে ইউটিউব এমন একটি এপস যেখানে আপনি  সব কিছু ফ্রীতে শিখতে পারবেন। শুদু আপনাকে একটি পরিসম করে বলতে হবে ইউটিউব কে আপনি কি শিখতে চান।

সেরা ভিডিও প্লেয়ার অ্যাপস

এন্ড্রোইড মোবাইলে ভিডিও দেখার জন্য সেরা এপস হলো MX Player আপনিও হয়তো জানেন আর ব্যবহার করেন।

সেরা  মিউজিক প্লেয়ার এপস

বিশ্বের সেরা এপস একটি ভালো মিউজিক প্লেয়ার মোবাইলে থাকা খুব দরকার কারণ আপনি তো সারাদিন ভিডিও গান শুনবেন না মোবাইলে। আর আপনি যদি গান নতুন আর পুরোনো গান শুনতে ভালো বসেন। এক সময় এক রকম গান শুনেন তাহলে আপনাকে একটি ভালো মিউজিক প্লেয়ার ব্যবহার করতে হবে যে মিউজিক প্লেয়ার থেকে আপনি একটি ক্লিক করে নতুন পুরোনো বাংলা , হিন্দি , ইংলিশ সব যান খুব সহজেই শুনতে পারবেন। জনপ্রিয় মোবাইল এপস

  • Spotify
  • Amazon Music
  • JioSaavn Music & Radio

এটাও পড়ুন:

মোবাইল দিয়ে ফ্রি ওয়েবসাইট তৈরি করুন ৫ মিনিটে।

ফেসবুক ব্যবহারের ক্ষতিকর দিক গুলি কি । ফেসবুক ব্যবহারের কুফল

  • Hungama Music
  • Wynk Music
  • Gaana Music

এইসব মিউজিক প্লেয়ার এপস থেকে আপনি নতুন পুরোনো সবগান শুনতে পারবেন।

সেরা সোশ্যাল মিডিয়া এপস

সেরা সোশ্যাল মিডিয়া এপস গুলি হলো :-

  • ফেসবুক
  • হোয়াটসঅ্যাপ
  • টুইটার
  • টেলিগ্রাম

সেরা এন্ড্রোইড মোবাইল গেম

এন্ড্রোইড মোবাইলে বতর্মানে সেরা গেম এপস হলো :-

  • Call of Duty
  • PUBG Mobile
  • Fornite
  • Garena Free Fire

শেষ কথা:-

এন্ডয়েড আরও এমন অনেক সেরা মোবাইল এপস আছে যে এপস গুলি সেরা। আপনি যদি এমন কোনো সেরা এন্ড্রোইড এপস নাম জানেন তাহলে নিচে কমেন্টস করে আমাদেরকে জানান ওই এপস এর নাম মোবাইলের প্রয়োজনীয় এপস।

যদি আপনার এই প্রয়োজনীয় মোবাইল এপস পোস্টটি ভালো লাগে তাহলে নিচে দেওয়া শেয়ার বাটন টিপে ফেসবুক এ এই প্রয়োজনীয় মোবাইল এপস পোস্টটি শেয়ার করুন।

Shere this post:

Leave a Comment